খোকসার ছাত্রলীগের সফল সভাপতি সুজন

Feature Image

খোকসা:  রাজনীতিতে সহায়ক সংগঠনের ভুমিকা বরাবরই বড় একটা স্থান দখন করে থাকে। উপমহাদেশের ছাত্র রাজনীতিতে সবচেয়ে পুরাতন ও দায়িত্বশীল ভুমিকায় বাংলাদেশ ছাত্রলীগ অগ্রজ। কু্ষ্টিয়া জেলার ছাত্র রানীতির মেরুকরনে বিএনপি- জামাত- শিবির প্রতিহত করে রাজনীতি করে হাতে গুনা কয়েকজন সফল ছাত্র নেতার কথা শুনা যায়।
কু্ষ্টিয়া জেলার আওয়ামীলীগের রাজনীতিতে ছাত্রলীগ অনেক বড় ভুমিকা পালন করে। জাতির ক্রান্তি লগ্লে কু্ষ্টিয়া খোকসা উপজেলায় ছাত্রলীগের দায়িত্ব পান সায়েম হোসেন সুজন। ১ ম বার ২০১৩ সাল থেকে ২০১৬ সাল ও ২য় বারে ২০১৭ সাল থেকে অধ্যাবধি খোকসা উপজেলার দায়িত্ব পালন করে আসছে।

দলিয় শৃংখ্যলা ও আনুগত্য বোধের মধ্যে ছাত্র সমাজকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত করে উপজেলা ও জেলা আওয়ামীলীগের হাতকে শক্তিশালী করতে সদা জাগ্রত রয়েছে।

ইতিমধ্যে খোকসা উপজেলায় ছাত্রলীগকে আজও সুসংগঠিত করে জননেত্রীর হাতকে শক্তিশালী করতে সায়েম হোসেন সুজন কাজ করে যাচ্ছে।

দলিয় সকল অনুষ্ঠানে ছাত্রলীগের সদা অংশ গ্রহন জেলা ও উপজেলা আওয়ামীলীগকে সহায়ক হিসাবে বর্তমান ছাত্র রাজনীতির সাধুবাদ পাওয়ার দাবিদার হয়েছেন সুজন।
বর্তমানে জেলা ছাত্রলীগের নতুন কমিটির সহ সভাপতি স্থান দখল করেছে সায়েম হোসেন সুজন।

গতানুগতিক ছাত্র রাজনীতির বাহিরে এসে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে খোকসা ছাত্রলীগ পূর্বের মতো আরো সচেষ্ট হবে বলে মনে করে খোকসা ছাত্রলীগ।
খোকসা উপজেলা আওয়ামীলীগের সহায়ক সংগঠন হিসাবে ছাত্রলীগকে এক বটবৃক্ষের ছায়ায় নিয়ে এনেছে বলে মনে করেন স্থানিয় ছাত্রলীগ নেতা কর্মীগণ।
জেলা কমিটিতে সায়েম হোসেন সুজন সহ সভাপতির দায়িত্ব পাওয়ায় ইতিমধ্যে পৌর ছাত্রলীগ ফুলেল শুভেচ্ছায় শিক্তহয়। উপজেলা আওয়ামীলীগ আর উপজেলা ছাত্রলীগ এক ও অভিন্ন বলে মনে করে স্থানিয় রাজনীতিক বিশ্লেষক।

আরো খবর »