স্বামীর সঙ্গে দেখা করতে চাইলেন ধর্মান্তরিত হাদিয়া

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

নিউজ ডেস্ক: প্রেমের কারণে ধর্মান্তরিত হওয়া ভারতে কেরালা রাজ্যের হাদিয়া স্বামীর সঙ্গে দেখা করার ইচ্ছা পুনর্ব্যক্ত করেছেন। তিনি বলেন, গত ছয় মাস বাবা-মায়ের নির্যাতনের কারণে তাদের সঙ্গে আমি কথা বলতে চাই না। আমি আমার স্বামীর সঙ্গে দেখা করতে চাই। আমি মুক্তির জন্য আদালতে গিয়েছিলাম। স্বামীর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু আমি এখন পর্যন্ত মুক্ত নয়।

মঙ্গলবার ভারতে তামিলনাড়ুর সালেমের শিবারাজ হোমিওপ্যাথি কলেজে অ্যাডমিশন নেন ধর্মান্তরিত হাদিয়া। কলেজ কর্তৃপক্ষ তাকে অখিলা অশোকান নামে ভর্তি করেছে। শাফিন জাহানের সঙ্গে বিয়ের আগে ছিলেন তিনি এই নামে পরিচিত ছিলেন। হাদিয়া কলেজ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে স্বামী শাফিন জাহানের সঙ্গে দেখা করতে পারবেন বলেও জানিয়েছেন হোমিওপ্যাথি কলেজের প্রিন্সিপ্যাল জি কাননান।

এর আগে সোমবার কেরালার হাদিয়াকে বাবা-মার হেফাজত থেকে মুক্তি দেন ভারতের সুপ্রিমকোর্ট। এ সময় আদালত হাদিয়া-শাফিনের বিয়ের ব্যাপারে কোনও মন্তব্য না করলেও, হাদিয়ার আইনজীবী জানান, এবার তিনি স্বামীর সঙ্গেও দেখা করতে পারবেন।

হাদিয়া আরও বলেন, প্রত্যেক ভারতীয় নাগরিকের মতো আমি মৌলিক অধিকার দাবি করেছি। এর সঙ্গে রাজনীতি বা জাতপাতের কোনো সম্পর্ক নেই।

লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত হাদিয়াকে হোস্টেলে থাকার নির্দেশও দিয়েছেন সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চ। তবে তার বিয়ে সংক্রান্ত বিষয়টি জানুয়ারি মাসে ফের শুনানি করা হবে বলে জানিয়েছে আদালত। সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »