ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে কী উপহার দিলেন মোদি?

Feature Image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যার জন্য যেভাবে হায়দ্রাবাদকে সাজিয়ে তোলা হয়েছে, যেভাবে তাকে ভারতে স্বাগত জানানো হয়েছে, তা দেখে মুগ্ধ ইভাঙ্কা। বিশ্ব বাণিজ্য সম্মেলনে এই অতিথির হাতে উপহারও তুলে দিয়েছেন মোদি।

কী সেই উপহার? ইভাঙ্কাকে স্যাডেলি ক্রাফ্টের ডিজাইন করা একটি কাঠের বাক্স উপহার দিলেন মোদি। স্যাডেলি ক্রাফ্ট হল গুজরাটের সুরার একটি আঞ্চলিক শিল্প। অত্যন্ত নিপুণভাবে কাঠের উপর জ্যামিতিক নকশা তুলে ধরা হয়। এই শিল্পকলা সাধারণত দরজা, জানালা এবং কাঠের আসবাবপত্রে দেখা যায়। তবে ইদানিং গোটা ভারতে এই অপূর্ব শৈলী ছড়িয়ে দিতে ফটো ফ্রেম, গয়নার বাক্সেও ধরা দিচ্ছে স্যাডেলি ক্রাফ্ট। এমন অসামান্য শৈল্পিক উপহার পেয়ে আপ্লুত ইভাঙ্কা।

মার্কিন প্রেসিডেন্টের কন্যার পাশাপাশি তার একটি পরিচয় তিনি ডোনাল্ড ট্রাম্পের অন্যতম পরামর্শদাতা। এই পরিচয়ে এটা তার প্রথম ভারত সফর। আর প্রথম সফরেই বেশভূষাতেও নজর কাড়লেন তিনি।

পরনের পার্পল ও হলুদ ফুলের প্রিন্টেড নি লেংথের সবুজ রঙের গাউনে দারুণ গ্ল্যামারাস দেখাচ্ছিল তাকে। তবে শুধু তো এই সম্মেলন নয়, ইভাঙ্কা এসেছেন তিনদিনের সফরে।

আর শোনা যাচ্ছে, এই সফরে ভারতের বেশেও দেখা যাবে তাকে। হ্যাঁ, শাড়ি পরে খাঁটি ভারতীয় নারী হয়ে উঠবে এই মার্কিনি ভিআইপি। ডিজাইনার নীতা লুল্লার ইভাঙ্কার জন্য একটি শাড়ি ডিজাইন করেছেন।

সোনালি রঙের পাড়ের সাদা শাড়িতে সেজে উঠবেন তিনি। শাড়িতেও থাকছে পুরাণ ও সভ্যতার ছোঁয়া।

আরো খবর »