কুষ্টিয়ার মিরপুরে জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

Feature Image

বৃহস্পতিবার বেলা ১২ ঘটিকার সময় কুৃষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নে অবস্থিত জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ।

মো. মোকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. নুরুল ইসলাম নান্নু, সদরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল হক রবি, মাননীয় তথ্যমন্ত্রীর প্রতিনিধি আহম্মদ আলী ও জনসেবা স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আতিয়ার রহমান প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ তাঁর বক্তব্যে জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে প্রতিবন্ধী শিশুদের শিক্ষার সুযোগ করে দেওয়ার জন্য প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং বিদ্যালয়টি প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। উপজেলা শিক্ষা অফিসার, মো. সিরাজুল ইসলাম উপস্থিত অভিভাবকবৃন্দকে বলেন, প্রতিবন্ধীতা কোন অভিশাপ নয় এবং প্রতিবন্ধী ব্যক্তি সমাজের জন্য বোঝা নয়। প্রতিবন্ধী শিশুকে সহযোগিতা করলে তারাও হতে পারেন বিজ্ঞানী, শিল্পী কিংবা সমাজের ও রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ।

তিনি উপজেলা শিক্ষা অফিস হতে জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়টিকে পাঠ্যপুস্তক প্রদানসহ প্রয়োজনীয় সহযোগিতা করার ঘোষণা দেন।

আরো খবর »