এইডস সচেতনতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র (ভিডিওসহ)

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক: সমাজের বিভিন্ন বিষয় নিজের মধ্যে ধারণ করে পরিচালক নির্মাণ করে থাকেন নাটক, টেলিফিল্ম, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র কিংবা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যা দেখে দর্শক বিনোদিত হওয়ার পাশাপাশি সচেতন হওয়ার অবকাশ পান। তারই ধারাবাহিকতায় তরুণ নির্মাতা মিল্টন আহমেদ এইডস সচেতনতায় নির্মাণ করেছেন ‘সিন অ্যান্ড…’ নামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

আজ শুক্রবার বিশ্ব এইডস দিবস। এইডসের  বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশ্ব সম্প্রদায় ১৯৮৮ সাল থেকে বিশ্ব এইডস দিবস পালন করে আসছে। প্রতিবারের মতো এবারো বাংলাদেশে দিবসটি পালন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ দিবস উপলক্ষ্যে সম্প্রতি ইউটিউবে প্রকাশ করা হয়েছে এই চলচ্চিত্রটি।

এ প্রসঙ্গে পরিচালক মিল্টন আহমেদ বলেন, ‘২০১০ সালে এক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এক মিনিট দৈর্ঘ্যের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের আমন্ত্রণ জানায়। সেখানে আমিসহ বর্তমান সময়ের অনেক জনপ্রিয় নির্মাতা চলচ্চিত্র জমা দেন। ওই প্রতিযোগিতায় আমার এ চলচ্চিত্রটি বেশ প্রশংসাও কুড়ায়।

তারপর থেকে এটি আমার কাছেই ছিল। বিশ্ব এইডস দিবস উপলক্ষে সম্প্রতি ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছি।’

এক মিনিট দৈর্ঘ্যের এ চলচ্চিত্রে ফুটিয়ে তোলা হয়েছে মরণব্যাধী এইডস ছড়িয়ে পড়ার মাধ্যম। এতে অভিনয় করেছেন তোহা ও লাভলী।

দেখুন : ‘সিন অ্যান্ড…’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »