বিকেলের নাশতায় ভিন্নস্বাদের ডিম চপ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

রেসিপি: বিকেলের নাশতায় কী খাবেন, এ নিয়ে দ্বিধায় পড়ে যান অনেকে। এ সময় একটু মচমচে খাবার হলে কিন্তু মন্দ হয় না। বিকেলের নাশতায় খেতে পারেন ডিম চপ। ডিম চপের রেসিপি দিয়েছেন সেঁজুতি রায়।

উপাদান : আলু তিনটি, ডিম তিনটি, পেঁয়াজ কুচি এক কাপ, মরিচ কুচি দুটি, জিরা গুঁড়ো আধা চা চামচ, ধনে পাতা কুচি আধা কাপ, লবণ স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন:  প্রথমে তিনটি আলু ও দুটি ডিম সিদ্ধ করে নিন। সিদ্ধ হয়ে এলে চুলা থেকে নামিয়ে আলু ও ডিমের খোসা ছাড়িয়ে নিন। এবার ডিমগুলোকে গোল গোল করে কেটে নিন।

এবার পেঁয়াজকে একটু ভেজে নিন। চাইলে কাঁচা পেঁয়াজও ব্যবহার করতে পারেন। এবার আলু চটকে এর মধ্যে একে একে পেঁয়াজ, মরিচ, জিরাগুঁড়ো ও ধনে পাতা দিয়ে ভর্তা করে নিন। এরপর একটি ডিমের টুকরো নিন। এর চারপাশ আলুভর্তা দিয়ে ভালোভাবে মুড়িয়ে নিন। এভাবে সবগুলো ডিমের টুকরোর মধ্যে আলুভর্তা মুড়িয়ে নিন।

এরপর একে বিস্কুটের গুঁড়ো বা ব্রেড ক্রাম্পসে গড়িয়ে নিন। এরপর আরেকটি ডিমকে ফেটে নিন। এবার চপগুলোকে ডিমের মিশ্রণে গড়িয়ে আবার ব্রেড ক্রাম্পসে গড়িয়ে নিন। ফ্রাইপ্যান বা কড়াইয়ে তেল গরম করে ভেজে নিন। গরম গরম পরিবেশন করুন মচমচে ডিম চপ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »