ছেলের মৃত্যুর কথা জানেন না আনিসুল হকের বাবা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুর একদিন পরেও সে খবর তার বাবা শরীফুল হককে জানানো হয়নি।

নব্বই ঊর্ধ্ব শরীফুল হক ঢাকায় আনিসুল হকের বাসায়ই থাকতেন। এখন তিনি সেনানিবাসে আরেক ছেলের বাসায় আছেন বলে আনিসুল হকের ব্যক্তিগত সচিব একেএম মিজানুর রহমান জানিয়েছেন।

তিনি শুক্রবার রাতে বলেন, উনি নিজেও অসুস্থ। এই বয়সে এই শোক সইতে পারবেন কি না, সে কারণে পরিবারের পক্ষ থেকে তাকে এখনও মেয়র স্যারের মৃত্যুর খবর জানানো হয়নি।

নাতির জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই স্ত্রী রুবানা হককে নিয়ে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ অগাস্ট আনিসুল হককে হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে মারা যান তিনি।

মিজানুর জানান, আনিসুল হক লন্ডনে যাওয়ার সপ্তাহ খানেক পর শরীফুল হককে বনানীর ওই বাসা থেকে আরেক ছেলে সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সেনানিবাসের বাসায় নেওয়া হয়।

মেয়র স্যারের পরিবার লন্ডনে চলে যাওয়ার পর এ বাসায় লোকজন তেমন কেউই ছিল না। এ কারণে স্যারের বাবাকে দেখাশুনা করার লোক ছিল না। তাই ওখানে নেওয়া হয়েছিল।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার কবিরহাটের বাসিন্দা শরীফুল হক আনসার বাহিনীর কর্মকর্তা ছিলেন। তার অপর দুই ছেলে ইকবাল হক ও হেলাল হক যুক্তরাষ্ট্র প্রবাসী। ইকবাল চিকিৎসক এবং হেলাল যুক্তরাষ্ট্র নৌবাহিনীর ক্যাপ্টেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »