সরকার রোহিঙ্গাদের রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায়

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সরকার রোহিঙ্গাদের রাজনৈতিকভাবে ব্যবহার করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, সরকার একদিকে বলছে মিয়ানমারের সঙ্গে চুক্তি হয়েছে, শিগগিরই রোহিঙ্গাদের ফেরত নেওয়া হবে। অন্যদিকে ভাসানচরে দুই হাজার তিনশ’ কোটি টাকার আবাসনের ব্যবস্থা কেন করছে? এতেই প্রমাণিত হয়, সরকার রোহিঙ্গাদের সঙ্গে প্রতারণা করছে।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘রোহিঙ্গা সমস্যা সমাধান, বাস্তবতা ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মোশাররফ হোসেন বলেন, সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হওয়ার কারণেই আজ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। প্রথম থেকে শক্তভাবে কূটনৈতিক পদক্ষেপ নিলে এ সংকট হতো না। আজকে মিয়ানমার সরকার এমন ভাব দেখাচ্ছে যে, রোহিঙ্গারা হঠাৎ করে কোথা থেকে উড়ে এসে জুড়ে বসেছে। বিষয়টি তো আসলে তা নয়।

জাসাসের সাবেক সভাপতি রেজাবুদ্দৌলা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের প্রধান সমন্বয়ক হুমায়ুন কবির বেপারি প্রমুখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »