বার্সার দেয়া সুযোগ কাজে লাগাতে ব্যর্থ রিয়াল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: দিনের প্রথম ম্যাচে সেল্টা ডি ভিগোর সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছিল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনে তাই সুযোগ এসেছিল চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান কমানোর। কিন্তু সেই সুযোগটা কাজে লাগাতে পারল না ‘লস ব্ল্যাঙ্কোস’রা। অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে গোলশূন্য ড্র করে জিনেদিন জিদানের দলও পয়েন্ট হারিয়েছে।

মাদ্রিদের আরেক দল অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য তাদের কাজটা ঠিকমতোই করেছে। ঘরের মাঠে আঁতোয়ান গ্রিজমান ও ফিলিপে লুইসের গোলে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে দিয়েগো সিমিওনের দল।

এবারের লা লিগায় ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার নামের পাশে মাত্র দুটি করে গোল। সান মামেসে শনিবার দুজনেরই সংখ্যাটা বাড়তে পারত। কিন্তু দুর্ভাগ্য তাদের, দুর্ভাগ্য রিয়ালেরও। সপ্তম মিনিটে ফরাসি স্ট্রাইকার বেনজেমার শট পোস্টে লেগে ফেরে। পর্তুগিজ তারকা রোনালদোর একটি শটও বাধা পায় পোস্টে।

গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। তবে ইনাকি উইলিয়ামস ও আরিৎজ আদুরিজের শট ঠেকিয়ে রিয়াল মাদ্রিদের ত্রাতা গোলরক্ষক কেইলর নাভাস।

নির্ধারিত সময় শেষ হওয়ার চার মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। লা লিগায় এ নিয়ে ১৯ বার লাল কার্ড দেখলেন স্প্যানিশ ডিফেন্ডার। আগামী সপ্তাহে সেভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে ছাড়াই খেলতে হবে রিয়াল মাদ্রিদকে।

গত মৌসুমে ১৪তম ম্যাচে এল ক্লাসিকোয় রামোসের শেষ মিনিটের গোলে বার্সেলোনার সঙ্গে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। ৩৪ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল তারা। সমান ম্যাচে এবার ২৮ পয়েন্ট নিয়ে রিয়াল আছে চতুর্থ স্থানে।

শীর্ষে থাকা বার্সেলোনার ১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। অ্যাটলেটিকো মাদ্রিদ ৩০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। রিয়ালের সমান ২৮ পয়েন্ট নিয়ে পাঁচে আছে সেভিয়া।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »