ডাকাতির পর এবার মানিকগঞ্জের স্বর্ণকার পট্টিতে বোমা আতঙ্ক

Feature Image

 

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ মানিকগঞ্জ শহরের স্বর্ণকারপট্টি থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে স্বর্ণকার পট্টির তোতা মিয়া মার্কেটের সামনে থেকে বস্তুটি উদ্ধার করা হয়। গত মাসে স্বর্নকার পট্টিতে বোমা বিস্ফোরণ করে ডাকাতির পর এই ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে পুলিশ বলছে বস্তুটি বোমা বা বিস্ফোরক কোন দ্রব্য নয়।

সর্বপ্রথম বস্তুটি নজরে আসে তোতা মিয়া মার্কেটের মালেক জুয়েলার্সের মালিক আব্দুল মালেকের। তিনি জানান সকাল সাড়ে দশটার দিকে তিনি ওই মার্কেটের অর্পিতা জুয়েলার্স দোকানের সামনে বস্তুটি দেখতে পান। এসময় অর্পিতা জুয়েলার্স বন্ধ ছিল। বস্তুুটিকে বোমা ভেবে বিষয়টি তিনি স্বর্ণকার পট্টিতে পুলিশের অস্থায়ী ক্যাম্পের অফিসারকে জানান। সাথে সাথে ক্যাম্পের পুলিশ ঘটনাস্থল ঘিরে ফেলে। খবর পেয়ে সদর থানা থেকেও পুলিশ উপস্থিত হয়। একপর্যায়ে বস্তুটিকে একটি বালতির পানিতে রাখা হয়। বস্তুটি পানিতে ভাসতে থাকে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল্লা সরকার ঘটনাস্থলে এসে বালতিসহ বস্তুটি থানায় নিয়ে যান।

এসময় ওসি হাবিবুল্লা সরকার সাংবাদিকদে জানান এটি কোন বোমা বা কোন ধরণের বিস্ফোরক নয়। তবে বস্তুটি কি তা পরিক্ষা করে দেখা হচ্ছে।
এদিকে উদ্ধারের আগ পর্যন্ত স্বর্ণকার পট্টির দোকানদারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা জানান গত ১৫ নভেম্বর স্বর্ণকার পট্টির বোমা বিস্ফোরন করে নাগ জুয়েলার্সে ডাকাতি হয়। অস্ত্রের মুখে লুট করে ৭০০ ভরি স্বর্ণালংকাল।

আরো খবর »