ইবিতে ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার (৬ ডিসেম্বর) মঙ্গলপ্রদীপ প্রজ্বলন, জাতীয় সংগীত পরিবেশনা ও র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচী পালন করে তারা।

দলীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ ছাত্রমৈত্রী ১৯৮০ সালের এই দিনে (৬ ডিসেম্বর) যাত্রা শুরু করে। প্রতিষ্ঠা বার্ষিকীকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচী পালন করেছে তারা। প্রথম প্রহরের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মঙ্গলপ্রদীপ প্রজ্বলনের মধ্যদিয়ে কর্মসূচী শুরু হয়। এরপর দলের ১৩ জন শহীদের স্মরণে শহীদ মিনারে ১ মিনিট নিরাবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে প্রথম প্রহরের কর্মসূচী শেষ হয়।

এরপর সকাল সাড়ে ১১টায় দলীয় টেন্ট থেকে র‌্যালী বের করে তারা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান যুবায়েরের নেতৃত্বে র‌্যালীটি শুরু হয়। র‌্যালীটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার টেন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিতি হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান যুবায়ের ও যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বক্তব্য রাখেন। সমাবেশে আকতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সবুজ আহমেদ, আরিফ, মোরশেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »