খোকসায় যুব উন্নয়নের টেকাব প্রকল্পের মাস ব্যাপী প্রশিক্ষন চলছে

Feature Image

 

কুষ্টিয়া:  যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্বাবধায়নে উপজেলা পর্যায়ে যুব মহিলা ও যুব পুরুষদের আইসিটি ট্রেনিং “টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডারপ্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ” (টেকাব)শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের মাস ব্যাপী প্রশিক্ষণ খোকসায় চলছে।

 

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বদিউজ্জামান জানান বেকার যুব সমাজকে তথ্যপ্রযুক্তি নির্ভর করে গড়ে তোলতে বর্তমান সরকারের যুব উন্নয়ন অধিদপ্তরের এই প্রকল্পে প্রতিটা উপজেলায় ৪০জন যুব মহিলা ও যুব পুরুষ প্রতিদিন ৩ শিফ্টে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ভ্রাম্যমান প্রশিক্ষণের খুলনা বিভাগীয় ট্রেইনার মোজাফফর হোসেন ও সহকারী ট্রেইনার রুপালী বিশ্বাস প্রশিক্ষনার্থীদের ট্রেনিং পরিচালনা করছেন।

 

সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার সবুজ চত্বরে ভ্রাম্যমান ট্রেনিং গাড়ীতে আড়াই ঘন্টা ব্যাপী প্রশিক্ষণ প্রদান করছেন। তথ্য প্রযুক্তির এই সময়ে হাতে কলমে প্রশিক্ষণ পেয়ে যুব সমাজ বেশ উচ্ছাসিত মনে প্রশিক্ষণ গ্রহণ করছেন বলে জানান ট্রেইনার।

 

মাসব্যাপী যুব প্রশিক্ষণের খোকসা উপজেলার ৪০জন যুব পুরুষ ও যুব মহিলা কম্পিউটারে পারদর্শী হয়ে নিজেকে সাবলম্বী করে গড়ে তোলতে পারবে বলে মনে করে যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বদিউজ্জামন।

Loading...

আরো খবর »