কুষ্টিয়ায় বাল্য বিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন ও মাদক প্রতিরোধ বিষয়ক সভা

Feature Image

 

কুষ্টিয়ায় “বাল্য বিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও মাদক প্রতিরোধ” বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়নপুর ইউনিয়নে পরিষদ কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান।

এসময় তিনি বলেন, বাল্য বিবাহ একটি সমাজের জন্য মারাত্মক ক্ষতিকারক দিক। অল্প বয়সে বিয়ে হলে অপ্রাপ্তবয়স্ক কিশোরি স্বাস্হ্যঝুঁকিতে থাকে। তাই বাল্যবিবাহ রোধ করতে হলে সর্বপ্রথম পরিবার হতে সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, বাল্যবিবাহের ক্ষেত্রে মা’ দের ভূমিকাই বেশী। তাছাড়া যৌতুক, নারী ও শিশু নির্যাতন এবং পাচার রোধে পাড়া,গ্রাম,সমাজ থেকে নানা শ্রেণী পেশার মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করলে এই সব সংক্রামক ব্যধি হতে দেশ মুক্ত হতে পারবে, তবেই আমরা একটি সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেন।

অন্যানের মাঝে বক্তব্য রাখেন, সিনিয়র তথ্য অফিসার, কুষ্টিয়া, এএসপি (সদর সার্কেল), মোঃ শহীদুল্লাহ,
জেলা শিক্ষা অফিসার মোম জায়েদুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হাহাসিনা বেগম, ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সামসুল হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান, ইবি থানার অফিসার ইনচার্জ রতন শেখ, মাদক প্রতিরোধ কমিটির সভাপতি জাসিবুর রহমান রিজু, হরিনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাক আহমেদ এবং সার্বিক সহযোগীতা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুন।

এসময় এনজিও প্রতিনিধী, সাংবাদিক হরিনারায়নপুর ইউনিয়ন ও অত্র অঞ্চলের ছাত্র-শিক্ষক, যুবা-বৃদ্ধ, নারী পুরুষ সহ আপামর জনসাধারনের সতঃস্ফূর্ত অংশগ্রহন করেন। এছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সকলে সমবেতভাবে মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়।

Loading...

আরো খবর »