নিম্নচাপে উত্তাল সাগর, সেন্টমার্টিনে আটকা পর্যটক

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

কক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলে ভারী বৃষ্টি হচ্ছে। এতে নৌযান চলাচল বন্ধ হয়ে পড়ায় সেন্টমার্টিনে প্রায় ছয় শ পর্যটক আটকা পড়েছে। একই সঙ্গে টেকনাফেও সেন্টমার্টিনের প্রায় সাড়ে ৩০০ বাসিন্দা আটকা পড়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, এমন অবস্থা আরও দুই দিন থাকতে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি গতকাল শুক্রবার সকাল থেকে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, নিম্নচাপের প্রভাবে কাল রোববার বৃষ্টি হতে পারে। আগামী সোমবার থেকে বৃষ্টি কমতে পারে। দেশের চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩ নম্বর সতর্কতা দেখিয়ে যেতে বলা হয়েছে। নৌবন্দরগুলোকে ২ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

গতকাল শুক্রবার কেয়ারি সিন্দাবাদ, গ্রিন লাইন ওয়ান, এলসিটি কুতুবদিয়া, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন জাহাজে করে প্রায় ৩০০০ হাজারে মতো পর্যটক সেন্টমার্টিনে যান। বিকেল সাড়ে ৩টার দিকে ফিরতি জাহাজে করে ২০০০ জন ফিরে আসের। এরপর সমুদ্র সংকেতের বিষয়টি মাইকিং করা হলে ৩ শতাধিক পর্যটক ট্রলারে করে টেকনাফে ফিরে আসেন। তাদের মধ্যে বৃহস্পতিবার ও শুক্রবার যাওয়া অনেকে ছিলেন।

কক্সবাজার আবহাওয়া অধিদপ্তর জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি কক্সবাজার থেকে ৫৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে। এর প্রভাবে সাগর উত্তাল। ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। ৩ নম্বর সতর্ক সংকেত বহাল থাকায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »