রোহিঙ্গাদের সুরক্ষা দাবীতে গাজীপুরে মানবাধিকার দিবস পালন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাজীপুর থেকে আলমগীর হোসেন: সারাদেশের ন্যায় গাজীপুরে ৬৯তম বিশ্ব মানবাধিকার দিবসে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ন্যায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল গাজীপুর মহানগর শাখার কর্মীরা গেঞ্জি ও ক্যাপ সহ রোববার সকালে গাজীপুর শহরের চান্দনা চৌরাস্তা এলাকায় এ উপলক্ষ্যে আয়োজিত র‌্যালীতে অংশ নেয়। ব্যানার ফেস্টুনে মিয়ানমারের রাখাইন রাজ্যে হত্যা-ধর্ষণ-অগ্নিসংযোগ ও দমন-পীড়ন বন্ধ করে- রোহিঙ্গাদের সুরক্ষার দাবী জানান।

সকালে মানবাধিকার কাউন্সিল গাজীপুর মহানগর শাখার সভাপতি আলহাজ্ব  মো: আলাউদ্দিন চৌধুরীর নের্তৃত্বে চান্দনা চৌরাস্তা থেকে শুরু করে। মানবাধিকার রক্ষায় এসব গুরুত্বপূর্ন  শ্লোগানের মধ্যে দিয়ে র‌্যালীটি জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়ক পদক্ষিণ শেষে ঢাকা সড়কে হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, গাজীপুর জেলা কমিটির সাধারন সম্পাদক  শেখ ফরিদা জাহান স্বপ্না, আলহাজ্ব জয়নাল আবেদীন, আলহাজ্ব আব্দুর রহমান, সিরাজুল ইসলাম পলাশ ও সেলিম হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে হত্যা-ধর্ষণ-অগ্নিসংযোগসহ নৃশংসতা স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। রোহিঙ্গা সঙ্কট আঞ্চলিক স্থিতিশীলতা ও শান্তি বিনষ্ট করছে। জাতিসঙ্ঘ মানবাধিকার কাউন্সিলের হদেস্তক্ষেপে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে সন্মানজনক সমাধানেরও দাবী জানান।

র‌্যালীতে মানবাধিকার কর্মী, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজের  প্রতিনিধিরা অংশ  নেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »