খোকসায় বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে আলোচনা সভা

Feature Image

 

নারীর ক্ষমতায়ন ও সমাধিকার নিশ্চিত করেছেন বর্তমান সরকার – সদর খান
খোকসা:  খোকসায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ সদর খান বলেন নারীর ক্ষমতায়ন ও সমাধিকার নিশ্চিত করেছেন বর্তমান সরকার। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু সভাপতিত্বে সকাল ১১ টার সময় উপজেলা হলরুমে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও জয়িতা অন্বেষণে ও তাদের সম্মাননা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, নারী উন্নয়নের যে বৃক্ষ বপন করে গিয়েছিলেন বেগম রোকেয়া সাখাওয়াত আজ প্রধানমন্ত্রী তা বাস্তবে রূপ দিয়েছেন। তার বাস্তব উদাহরণ আমাদের উপজেলা নির্বাহী অফিসার তিনি একজন নারী।
উক্ত অনুষ্ঠানের উপজেলার বিভিন্ন পর্যায়ে মহিলাদের বিভিন্ন অবদানে পাঁচজন জয়িতাকে সম্মানে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস নাজনীন। তিনি বলেন নারী পুরুষ সমান অধিকার নিশ্চিত হওয়ায় আজকের সমাজ থেকে সমঅধিকার নিশ্চিত হয়েছে। নারী ও পুরুষের সমাজ উন্নয়নের বিভিন্ন দ্বারে উন্নতি হয়েছে। সমাজ থেকে বাল্যবিবাহ রোধ হতে শুরু করেছে
আশা করি এ পর্যায়ে নারী নির্যাতন চারতরে নির্মুল হবে।
উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় বক্তব্য করেন খোতসা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাইদুল ইসলাম প্রবিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মারুফ হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাজমুল হুদা ও কমিউনিটি পুলিশ খোকসায় সাধারণ সম্পাদক আরিফুল রহমান তশোর প্রমুখও।

সভাপতি বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু বলেন, নারী উন্নয়নের স্বামীরাও যথেষ্ট ভূমিকা পালন করে। প্রতিটা স্বামীকে উচিত নারীদের সমঅধিকার নিশ্চিত করা। তাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করা। সরকারের সকল সুযোগ সুবিধা গুলো গ্রহন করে তা বাস্তবায়ন উপদান করে নিজেদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলেই নারী উন্নয়নের বেগম রোকেয়া সাখাওয়াতের কার্য সমাধান হবে। তিনি উপস্থিত নারীদেরকে বলেন, আপনাদের কন্যাসন্তানকে সুশিক্ষিত করে লালন-পালিত করুণ এবং তাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন। পরে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

আরো খবর »