১১২ রানে অলআউটের লজ্জায় ভারত

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: ধর্মশালায় শ্রীলঙ্কার পেস আক্রমণের সামনে রীতিমত নুইয়ে পড়ল ভারতের প্রথম সারির ব্যাটসম্যানরা। টানলেন সেই মহেন্দ্র সিং ধোনি। তিনি ছিলেন বলেই লজ্জার হাত থেকে বাঁচল টিম ইন্ডিয়া। ১১২ রানে অলআউট হল বিরাট কোহলিহীন ভারত। যার মধ্যে ধোনি একাই করলেন ৬৫ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের ক্রিকেট সিরিজ থেকে ছুটি নিয়েছেন বিরাট কোহলি। তার জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। এ দিন টস জিতে বোলিং নেন শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরা। কোহলির অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার। শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার। সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ আইয়ার। এরপর একে একে আসা যাওয়া।

৩০ রানের মধ্যেই পড়ে যায় ৭ উইকেট। অন্যদিকে ‘রক সলিড’ ধোনি। তাকে সঙ্গ দিতে পারলেন না কেউই। নিজের ক্রিকেট ক্যারিয়ারের ৬৭তম অর্ধশতরান পূরণ করেন তিনি। ৯ উইকেট পড়ে যাওয়ায় দ্রুতগতিতে রান তোলার চেষ্টায় ছিলেন। তারই খেসারত দিতে হলো। ওভার বাউন্ডারি মারতে গিয়ে ৬৫ রানে প্যাভিলিয়নে ফেরেন মাহি।

শ্রীলঙ্কা যে বোলারদের সামনে অন্য ভারতীয় ব্যাটসম্যানরা গুটিয়ে গিয়েছিলেন, তাদেরই পাল্টা দিলেন ধোনি। তার ব্যাট থেকে এলো ১০টি চার ও ২টি ছয়। ধোনির না দাঁড়ালে আজ লজ্জার মুখে পড়তে হত টিম ইন্ডিয়া।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »