খালেদার বৈঠকে তাবিথ আউয়ালকে নিয়ে আলোচনা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দলীয় প্রার্থী অনেকটাই চূড়ান্ত করেছে বিএনপি। বিগত নির্বাচনে দলীয় প্রার্থী তাবিথ আউয়ালের কথা এবারও ভাবছেন দলটির নীতি নির্ধারকরা। তবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও দলীয় প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে অনেকটাই চূড়ান্ত করে রাখা হয়েছে।

রোববার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

রাত ৯টা ১০ মিনিটে শুরু হওয়া বৈঠক শেষ হয় রাত সাড়ে ১০টায়। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির বেশিরভাগ সদস্য উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

বৈঠক থেকে বের হয়ে স্থায়ী কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, বৈঠকে তিনটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। প্রথমত আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন ও সম্প্রতি জিয়া পরিবারকে নিয়ে প্রধানমন্ত্রীর আক্রোষমূলক বক্তব্য নিয়ে আলোচনা।

আরেক সদস্য জানান, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কেন্দ্র থেকে একটি টিম পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। যারা দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারণায় অংশ নেবেন। দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবেন। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

এ নিয়ে দলীয় প্রার্থী হিসেবে স্থায়ী কমিটির পাঁচজন সদস্য তাবিথ আউয়ালকে নিয়ে আলোচনা করেন। বাকি সদস্যরাও তাবিথকে সমর্থন জানান। আওয়ামী লীগের প্রার্থী দেখে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী ঘোষণার পক্ষেও মত দেন কেউ কেউ।

বৈঠক সূত্রে জানা গেছে, সম্প্রতি জিয়া পরিবার নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে। তড়িঘড়ি করে এ নিয়ে প্রতিক্রিয়া না জানিয়ে আরো কয়েকদিন সরকারের অবস্থান পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত হয় নীতি নির্ধারকদের এই বৈঠকে।

ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, এম তরিকুল ইসলাম, মাহাবুবুর রহমান, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমির খসরু মাহামুদ চৌধুরী এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »