যেভাবে ফাইনালে রংপুর রাইডার্স

Feature Image

বিপিএলের পঞ্চম আসরের দল গঠন থেকেই আলোচনায় ছিল রংপুর রাইডার্স। মাশরাফি মর্তুজাকে অধিনায়ক, ক্রিস গেইল, ব্রান্ডন ম্যাককালাম ও লাসিথ মালিঙ্গার মতো বিদেশি তারকাদের দলে ভিড়িয়ে চমক দেখায় তারা।

নানা চড়াই-উতরাই পেরিয়ে সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শিরোপার লড়াইয়ে ফাইনালে উঠেছে মাশরাফির দল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সিলেটে রাজশাহী কিংসের বিপরীতে জয় দিয়ে শুরু। ৭ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় রংপুর। এরপর টানা তিন ম্যাচে চিটাগাং, রাজশাহী ও কুমিল্লার বিপক্ষে জয়ের দেখা পায়নি মাশরাফিরা। নিজেদের পঞ্চম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে ৭ রানে শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় রুবেলরা। থিসারা পেরেরার বোলিং নৈপুণ্যে পরের ম্যাচেও ঢাকা ডায়নামাইটসেকে ৩ রানে হারিয়ে জয়ের ধার অব্যাহত রাখে রংপুর রাইডার্স।

৭ম ম্যাচে খুলনাকে না হারাতে পারলেও ৮ম ও ৯ম ম্যাচে ফের চিটাগাং ও সিলেটে বিরুদ্ধে ঠিকই জয় তুলে নেয় ক্রিস গেইলরা। দশম ম্যাচে কুমিল্লার কাছে জয়ের দেখা না পেলেও ১১তম ম্যাচে খুলনাকে হারিয়ে মধুর প্রতিশোধ নেয় মাশরাফিরা। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে ঢাকা ডায়নামাইটস জয় ছিনিয়ে নেয় মাশরাফিদের কাছ থেকে।

গ্রুপ পর্বে ১২টি ম্যাচের মধ্যে ৬টি ম্যাচে জয় এবং ৬টিতে পরাজয়, মোট ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ দল হিসেবে শেষ চার নিশ্চিত করে রংপুর রাইডার্স।

এরপর এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ারে খুলনা ও কুমিল্লাকে দারুণভাবে পরাজিত করে ফাইনালে শিরোপা জয়ের দাবিটাও জোরালো করলো মাশরাফিরা।

আরো খবর »