প্যারিস পৌঁছেছেন প্রধানমন্ত্রী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ফ্র্রান্সের রাজধানী প্যারিসে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেট এয়ারলাইন্সের ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে প্যারিসের চার্লস দ্যা গল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করে। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী প্যারিসের হোটেল ইন্টারকন্টিনেন্টালে পৌঁছালে সেখানে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত প্রবাসী বাংলাদেশি এবং আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো, জাতিসংঘ মহাসচিব এন্টোনিও গুটারেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইং কিমের আমন্ত্রণে ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে অংশ নিচ্ছেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সন্ধ্যায় লা সেইন মিউজিক্যালে ওয়ান প্লানেট সামিটের উচ্চপর্যায়ের বৈঠকে অংশ নেবেন। তার আগে মঙ্গলবার সকালে ফরাসী প্রেসিডেন্টের সঙ্গে তার সরকারি বাসভবন এলিসি প্যালেসে দ্বিপক্ষীয় বৈঠকে করবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি রোহিঙ্গা ইস্যু নিয়ে ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করবেন।

তিনদিনের সফর শেষে আগামী ১৪ ডিসেম্বর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »