টাঙ্গাইলের মির্জাপুর আসন পুনরুদ্ধারে নেমেছেন বিএনপি নেতা সাঈদ সোহরাব

Feature Image

মির্জাপুর :  টাঙ্গাইল-৭: মির্জাপুর আসনে প্রচারণায় নেমেছেন বিএনপি নেতা সাঈদ সোহরাব মির্জাপুরের গ্রামবাসীর দোয়া নিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করলেন টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান সাঈদ সোহরাব।

রবিবার মির্জাপুর পৌর সদরের নিজ গ্রাম পুষ্টকামুরীতে দোয়া মাহফিল আয়োজন করেন। সেখানে তিনি আনুষ্ঠানিকভাবে নিজেকে দলের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা দেন। সাইদুর রহমান সাঈদ সোহরাব মির্জাপুর উপজেলা সদরের পোষ্টকামুরী গ্রামের মৃত জেলা রেজিস্টার হাবেল উদ্দিনের ছেলে।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ বাবর, মির্জাপুর পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞা, সাধারণ সম্পাদক জুলহাস মিয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট আব্দুর রউফ, তাজউদ্দিন শিকদার, আলী নেওয়াজ, কেন্দ্রীয় যুবদল নেতা রফিকুল ইসলামসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল ছাত্র সংসদের সাবেক জিএস সাঈদ সোহরাব ১৯৯৬ সালে মির্জাপুর আসন থেকে দলের মনোনয়ন পেলেও পরবর্তীতে তার মনোনয়ন পরিবর্তন করা হয়।
কিন্তু তারপরও তিনি দল মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকীর পক্ষে কাজ করে তাকে বিজয়ী করেন। দল মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী এমপি নির্বাচিত হলেও প্রত্যাশীত উন্নয়ন করতে ব্যর্থ হওয়ায় এবং দলীয় নেতাকর্মীদের না মূল্যায়ন করায় ২০০১ ও ২০০৮ সালে তিনি দলের মনোয়ন পেলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন।

সাঈদ সোহরাবের প্রার্থীতা ঘোষনা জনসভার একাংশ চিত্র
দলের নেতাকর্মীরা অভিযোগ করেন, মির্জাপুর আসন বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত হলেও প্রার্থী পরিবর্তন না হওয়ায় বারবার বিএনপির প্রার্থী পরাজিত হয়েছেন।
দলের নেতাকর্মীদের দাবি আগামী জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে সাঈদ সোহরাবকে মনোনয়ন দেয়া হলে আসনটি পুনরুদ্ধার করা সম্ভব।
২০০৬ সালে নির্বাচনে দল মনোনীত প্রার্থী হয়ে পরবর্তীতে বাদ পড়লেও জাতীয় পর্যায়ে ও স্থানীয় বিএনপির আন্দোলন সংগ্রামে সক্রিয়ভাবে ভূমিকা রেখে যাচ্ছেন সাঈদ সোহরাব। তিনি এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা পাশাপাশি গণসংযোগে থাকলেও রবিবারের মাহফিলে গ্রামবাসীর কাছে দোয়া কামনা করে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

এ ব্যাপারে সাইদুর রহমান সাঈদ সোহরাব বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পূনরুদ্ধারের যে আন্দোলন চলছে তার চূড়ান্ত বিজয় অর্জন আমাদের লক্ষ্য। তিনি নিজেকে দলের মনোনয়ন প্রত্যাশী দাবি করে বলেন দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই বিগত সময়ের মতো কাজ করে যাবেন।

Loading...

আরো খবর »