গাইবান্ধার উন্নয়ন পরিকল্পনা বিষয়ক অবহিতকরণ কর্মশালা

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাইবান্ধা থেকে ফরহাদ আকন্দ: গাইবান্ধা পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুই পর্বে গাইবান্ধার পৌর কনফারেন্স রুমে এ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা পৌরসভা এ অবহিতকরণ কর্মশালার আয়োজন করে এতে সহযোগিতা করে ব্র্যাক এবং নগর উন্নয়ন উধিদপ্তর।

গাইবান্ধা পৌরসভার মেয়র এ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীরের সভাপতিত্বে ও ব্র্যাক হেড অফিসের প্রোগ্রাম স্পেশালিষ্ট ওয়াসিম আকতারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। তারা গাইবান্ধা পৌরসভাকে ভবিষ্যতে একটি সুন্দর নগর হিসাবে গড়ে তোলার জন্য বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন।

এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাকের সিনিয়র প্লানার টউউ মাকসুদ হাসেম, ব্র্যাকের প্লানার মোহসিনাত নাসরিন, ব্র্যাক জেলা প্রতিনিধি অমল কুমার দাস, ব্র্যাকের রিজিওনাল কো-অর্ডিনেটর টউচ ইকবাল উদ্দিন, গাইবান্ধা পৌরসভার নির্বাহী প্রকৌশলি এ.বি.এম সিদ্দিকুর রহমান, ব্র্যাকের এ্যাডভোকেসি ম্যানেজার সাইফ ইকবাল, গাইবান্ধা পৌরসভার প্যানেল মেয়র তানজিমুল ইসলাম ও মতলুবর রহমান প্রমুখ।

এছাড়াও সচেতন নাগরিকের সভাপতি জহুরুল কাইয়ুম, বিভিন্ন এনজিও প্রতিনিধি, কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সূধি মহল উপস্থিত থেকে তাদের মত বিনিময় ও পরামর্শ প্রদান করেন।

মতবিনিময় সভায় উপস্থিত সকলের মধ্যে গাইবান্ধা শহরকে কিভাবে উন্নয়ন করা যায় এসব বিষয়ে উন্মুক্ত আলোচনা হয়। এর মধ্যে রাস্তা প্রসস্ত করণ, পরিত্যক্ত সরকারি জায়গাকে কাজে লাগানো, নদী ভাঙ্গন রোধ, বাধ সংস্কার, হল রুম তৈরী, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, পানি আর্সেনিক মুক্ত, কৃষি বাজার, শিশু বিনোদন পার্ক, ঘাঘট লেক, ড্রেন ব্যবস্থা, দরিদ্রদের কর্মসংস্থানের সৃষ্টি করা এসব বিষয় নিয়ে আলোচনা ও পরামর্শ করা হয়।

শেষে গাইবান্ধা পৌর মেয়র এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, আমি সর্বদায় গাইবান্ধা পৌরসভার উন্নয়নের কথা ভাবি। আজ আমাদের শহরকে উন্নত করার জন্য ব্র্যাক ও নগর উন্নয়ন অধিদপ্তর হাত বাড়িয়ে দিয়েছে। আমি এই প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি। আশাকরি তারা আমাদের সকল উন্নয়নের পাশে থাকবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »