মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজতের মিছিল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির প্রতিবাদে ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী দূতাবাস অভিমুখে মিছিল বের করেছে হেফাজতে ইসলাম।

বুধবার বেলা ১২টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে এগিয়ে যেতে থাকেন হেফাজতের নেতাকর্মীরা। মিছিলটি পল্টন, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড়, মৌচাক ও রামপুরা হয়ে দূতাবাসের দিকে যাওয়ার কথা রয়েছে।

তবে দূতাবাস ঘেরাওকে কেন্দ্র করে রাজধানীর শান্তিনগর ও বেইলি রোডে বেশ কয়েকটি ব্যারিকেড রাখা হয়েছে। এছাড়াও সড়কের দুই ধারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো হলেও একটি সূত্র জানায়, হেফাজতের কর্মীদের শান্তিনগরে আটকে দিয়ে একটি প্রতিনিধিদলকে পুলিশি প্রহরায় দূতাবাসে নিয়ে যাওয়া হবে। সেখানে তারা একটি স্মারকলিপি জমা দেবেন।

বুধবার সকাল থেকেই বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন হেফাজতের কর্মীরা। সেখান থেকে একসঙ্গে পায়ে হেঁটে রওনা দেন তারা।

এর আগে, শুক্রবার হেফাজতের ঢাকা মহানগরের সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী মার্কিন দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন।

হেফাজতের ঢাকা মহানগর কমিটির যুগ্ম-মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী জানান, ঢাকার বিভিন্ন মাদরাসায় হেফাজতের প্রতিনিধিদল দূতাবাস ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রচারণা ও গণসংযোগের কাজ করেছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »