ইবি শিক্ষক সমিতির নির্বাচনে চলছে ভোট গ্রহন

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: শান্তিপূর্ন পরিবেশের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি নির্বাচন ২০১৮ শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে চলছে ভোট গ্রহন। বুধবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে সকাল ৯টা থেকে শুরু হয় এ নির্বাচন।

এবারের নির্বাচনে দুই প্যানেল বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু পরিষদ এবং বাঙালী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী জিয়া পরিষদ এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে উভয় প্যানেলের মধ্যে ব্যপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

জানা যায়, বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মু. সালেহ, সহ-সভাপতি অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু।

অপরদিকে বাঙালী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী জিয়া পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যাপক ড. মিজানুর রহমান, সহ-সভাপতি অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মুহাম্মদ অলী উল্লাহ।

এছাড়া উভয় প্যানেলের সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ন-সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য পদসহ মোট ১৫টি পদে এ নির্বাচন চলছে। নির্বাচনে মোট ৩৫৩ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং উপ-কমিশনারের দায়িত্বে রয়েছেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. লুৎফর রহমান ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০১৮ উপলক্ষে গত ২৬ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এছাড়া গত ৬ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর দুপুর ১২ টা পর্যন্ত ছিল মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ সময় এবং গত ১০ ডিসেম্বর দুপুর ১২টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। মনোনয়নপত্র জমা দানের শেষ দিন গত ৯ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয় উভয় প্যানেল।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কাজী আখতার হোসেন জানান, ‘শান্তিপূর্ন ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন চলছে। সবার সহযোগিতা পেলে আশা করি একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ উপহার দিতে পাররো।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »