নারীদের বিরুদ্ধে ফতোয়া দেওয়া তিন জন একদিন করে রিমান্ডে

Feature Image

নারীরা বাইরে কাজ করতে যাবেনা মসজিদের মাইকে এমন ফতোয়া জারি করার অপরাধে কুষ্টিয়ায় গ্রেফতারকৃত মসজিদের ইমামসহ তিন জনকে এক দিন করে রিমান্ডে দিয়েছে আদালত। আজ বুধবার শুনানী শেষে বিকেল সাড়ে তিনটার দিকে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মিজানুর রহমান একদিন করে পুলিশ রিমান্ডের রায় দেন। এর আগে কুমারখালী থানার পুলিশ রিমান্ডের আবেদন করলে আসামীদের জেলাকারাগার থেকে নিয়ে এসে আদালতে হাজির করা হয়। মঙ্গলবার বিকেলে কুমারখালী উপজেলার কল্যাণপুর জামে মসজিদের ইমাম আবু মুসা, মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমান কে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানান, মাঠের ফসল তছরুফ হচ্ছে। আর এর সাথে যুক্ত গ্রামের বেশ কিছু নারী। তাই ফসলি জমিতে নারীদের প্রবেশ নিষেধ করতে মসজিদের ইমাম আবু মুসা শুক্রবার মসজিদের মাইকে নারীরা বাইরে কাজ করতে পারবে না এমন ফতোয়া দেন। ফতোয়ার মাধ্যমে বিশেষ করে মাইকে নারীদের শস্য ক্ষেতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারী করা হয়।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, মাইকে ফতোয়া জারির পর থেকে এলাকায় জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে। অভিযোগের ভিত্তিত্বে পুলিশ মঙ্গলবার বিকেলে ওই ইমাম ও এ কাজে প্রভাব খাটানো মসজিদের সভাপতি, সাধারণ সম্পাদককে গ্রেফতার করে।

Loading...

আরো খবর »