খোকসায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

Feature Image

কুষ্টিয়া:  সারাদেশে ন্যায় কুষ্টিয়ার খোকসায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছা: সেলিনা বানু সভাপতিত্বে সকাল সাড়ে দশটার সময় উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনের কার্যসূচি শুরুতেই শহীদদের স্মরণে এক মিনিট নিরবতার মাধ্যমে আলোচনা সভায় শুরু করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সদর খান বলেন, ১৯৭১ সালের জাতি যখন স্বাধীনতার স্বাদ ভোগ করবে তার ক্রান্তিলগ্নে একাত্তরের পাকহানাদার বাহিনীর সহযোগিতায় রাজাকার-আলবদর-আলশামস এক দেশে থেকে বুদ্ধিজীবীকে সমূলে নির্মূল করার জন্য এ গণহত্যা চালায়। বুদ্ধিজীবী হত্যায় জাতির সবচেয়ে বড় কলঙ্কের অধ্যায় রচনা করেন রাজাকার আলবদরগণ। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতা গঠন করার পর ঐ সকল রাজাকার আলবদর আলশামস কে হাসির কাষ্ঠে ঝুলিয়ে জাতি কিছুটা দায় মুক্ত হয়েছে বলে মনে করি।

আমাদের এখনও উচিত জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও আমরাদের স্বাধীনতার স্বাদ এবং বুদ্ধিজীবীদের হত্যার শোককে শক্তিতে রূপান্তরিত করে নিজেদেরকে প্রতিষ্ঠিত করা।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, থানা অফিসার ইনসাস মোঃ নাজমুল হুদা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কৃষ্ণপদ সাহা, মাৎস্য অফিসার খন্দকার সাইদুর রহমান ও উপজেলা সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Loading...

আরো খবর »