ইবিতে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

Feature Image

ইবি প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালী, স্মৃতিসৌধে পুস্পার্ঘ অর্পণ ও দোয়া মোনাজাত কর্মসূচি পালন করে তারা।

জানা যায়, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে পূর্বনির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল সাড়ে নয়টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করা হয়।

পতাকা উত্তোলন শেষে সকাল নয়টা চল্লিশ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের নের্তৃত্বে একটি শোক র‌্যালী ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়।

পরে একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, প্রেসক্লাব, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন আবাসিক হল ও বাংলা, ইংরেজী, ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিভাগসমূহ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও শহীদ বেদীতে পুস্পার্ঘ অর্পণ করে।

পরে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ।

স্বাধীনবাংলা২৪.কম /এমআর

Loading...

আরো খবর »