চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বৃহস্পতিবার পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের  শাহাদাত বার্ষিকী। ৪৬ বছর আগে এই দিনে বিজয়ের পূর্বক্ষণে চাঁপাইনবাবগঞ্জ তথা দেশ মাতৃকাকে হানাদার মুক্ত করতে সম্মুখ যুদ্ধে তিনি শহীদ হন। সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসনের উদ্যোগে মহানন্দা নদী তীরে শহরের রেহাইচরে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের শাহাদৎস্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুস্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, সাংস্কৃতিক,সামজিক, রাজনৈতিক সংগঠন স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন। দুপুরে তাঁর সমাধিস্থল জেলার শিবগঞ্জ উপজেলায় অবস্থিত প্রাচীন বাংলার রাজধানী গৌড়ের ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্র্ঙ্গাণে তাঁর সমাধিস্থলেও পালন করা হয় পুষ্পস্তবক অর্পন,দোয়া,কবর জিয়ারত সহ বিভিন্ন কর্মসূচী। সংলগ্ন গণকবরেও শ্রদ্ধায জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ গোলাম রাব্বানী সহ মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। শহীদ বুিদ্ধজীবি দিবস ও ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদত দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজন করে আলোচনা অনুষ্ঠান।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »