মহান বিজয় দিবসে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: মহান বিজয় দিবসে রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠিতব্য এই সাংস্কৃতিক অনুষ্ঠানে শনিবার রাত ৭টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে সরেজমিনে সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে, স্বাধীনতা স্তম্ভ (গ্লাস টাওয়ার) সংলগ্ন লেকের দক্ষিণ পার্শ্বে বিশাল মঞ্চ তৈরির কাজ চলছে। বিজয় দিবসের জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বড়বড় সাইন্ড বক্স লাগানো হচ্ছে। নিরাপত্তা নিশ্চিত করতে মঞ্চের চারপাশে বাঁশ দিয়ে নিরাপত্তা বেষ্টনীও গড়ে তোলা হচ্ছে। উদ্যানের চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে।

স্বাধীনতা যুদ্ধের নানা স্মৃতিবিজড়িত ঘটনাবলি তুলে ধরতে ওই সময়ের ফটোগ্রাফ ব্যবহার করে নানা ব্যানার ও ফেস্টুন তৈরি করা হয়েছে। মঞ্চের চারপাশে এগুলো লাগানো হবে বলে জানালেন কর্তব্যরত শ্রমিকরা। এছাড়া স্বাধীনতা স্তম্ভের পশ্চিম পাশের মাঠেও নানা স্মৃতিবিজড়িত পোস্টার ব্যানার লাগানোর কাজ চলছে। উদ্যানের কর্তব্যরত আনসার সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে অধিক তৎপর হতে দেখা যায়।

শনিবার ভোর থেকেই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনস্রোত নামবে। বিজয় উল্লাসের আনন্দে শরিক হতে শুধু উদ্যানেই নয়, টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সর্বত্র নানা শ্রেণি ও পেশার নারী, পুরুষ ও শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »