ইবির কেন্দ্রীয় মসজিদ সম্প্রসারণ কাজের উদ্বোধন

Feature Image

 

ইবি থেকে এ আর রাশেদঃ  ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্পের অধীনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) কেন্দ্রীয় মসজিদে জুমআ’র নামাযের আগে এ কাজের করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘ইসলামী বিশ^বিদ্যালয়ের যে কয়টি বিষয় নিয়ে আমরা গর্ব করতে পারি তার একটি কেন্দ্রীয় মসজিদ। মূল নক্শা অনুযায়ী নির্মাণ কাজ সম্পূর্ণ হলে শুধু বাংলাদেশ নয়, স্থাপত্যশৈলী এবং বৃহদায়তনের কারণে এটি দক্ষিণ এশিয়ার উল্লেখযোগ্য একটি মসজিদে পরিণত হবে।’

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুল প্রমুখ। এছাড়া উদ্বোধনী পর্বটি পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম-কাম-খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ।

বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, কেন্দ্রীয় মসজিদ সম্প্রসারণে মোট ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৯৩ লক্ষ টাকা। সম্প্রসারণ কাজের আওতায় বড় একটি গম্বুজসহ মসিজদের সামনের মূল কাজ সম্পন্ন হবে। এছাড়া মসজিদের মাঝ বরাবর পূর্ব দিকে বায়তুল মোকাররম মসজিদের ন্যায় চওড়া সিঁড়িও তৈরি হবে। কাজ শেষ হতে আঠারো মাস সময় লাগবে।

আরো খবর »