মহম্মদপুরে মহান বিজয় দিবস পালিত

Feature Image

 

মহম্মদপুর (মাগুরা) থেকে মাহাবুব ইসলাম উজ্জ্বলঃ  সারাদেশের ন্যায় মাগুরার মহম্মদপুরে নানা কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ৪৭তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। সকাল সাড়ে ৮টায় উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ শেষে উপজেলার আর.এস.কে এইচ ইনস্টিটিউশন মাঠে মহম্মদপুর উপজেলা প্রশাসন, আনসার ও ভিডিপি, মুক্তিযোদ্ধা, স্কাউটস, রোভার, গার্লস গাইড ও উপজেলা পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক দল, অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মিলিত অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।

সূর্যদয়ের সাথে সাথে সরকারী, বে-সরকারী ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলণসহ সকাল ৯টায় আর.এস.কে.এইস  ইনস্টিটিউশন মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান, মহম্মদপুর থানার অফিসার্স ইনচার্জ মো. তরীকুল ইসলাম ও উপজেলা চেয়ারম্যার জাহাঙ্গীর আলম  আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলণ শেষে বেলুন উড়িয়ে দিনের কার্যক্রম আরম্ভ করেন।

বেলা ১১ টায় পুরষ্কার বিতরণ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং সুখি, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাদ জোহর সন্ত্রাস ও জঙ্গী বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে জনমত সৃষ্টির জন্য আলোচনা এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিভিন্ন মসজিদে দোয়া ও বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা করা হয়। বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরো খবর »