জানাজা শেষে ছায়েদুল হককে গার্ড অব অনার

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের প্রথম জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সোয়া ১০টার দিকে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ আওয়ামী লীগ এবং বিভিন্ন রাজনৈতিক দলের সংসদ সদস্য ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে ছায়েদুল হককে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয়। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকে ছায়েদুল হককে শ্রদ্ধা জানানো হয়।

এর পর ছায়েদুল হকের মরদেহ হেলিকপ্টারে তার নির্বাচিত এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নেয়া হবে। সেখানে দ্বিতীয় ও তৃতীয় জানাজা শেষে বাদ জোহর বাবা-মায়ের কবরের মাঝে তাকে দাফন করা কথা।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান ছায়েদুল হক। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে ডা. এএসএম রায়হানুল হক ঢাকা মেডিকেল কলেজে কর্মরত।

ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও মন্ত্রিপরিষদ সদস্যরা শোক জানিয়েছেন। আরও শোক জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »