টি-টেনে তামিমের অনন্য রেকর্ড

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: নতুন ফরম্যাট টি-টেন। ইতোমধ্যে হৈচৈ ফেলে দিয়েছে ক্রিকেট অঙ্গনে। সংযুক্ত আরব আমিরাতে চলছে চার-ছক্কার এই জমজমাট আসর। খেলছেন দুই বাংলাদেশি-তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। ইতোমধ্যে টি-টেনের রেকর্ডবুকে নিজের নাম লিপিবদ্ধ করেছেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম। বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের কাতারে রয়েছেন তিনি।

অদ্যাবধি টুর্নামেন্টের ফিফটির তালিকায় এক নম্বরে আছেন বাংলাদেশের তামিম ইকবাল। টি টেনের প্রথম ম্যাচটা খেলা হয়নি তামিমের। দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই আলো ছড়ান। টিম শ্রীলঙ্কার বিপক্ষে পাখতুনসের হয়ে করেন ২৭ বলে অপরাজিত ৫৬ রান। ৫ চার ও ৪ ছয়ে এমন ঝকঝকে ইনিংসটি সাজিয়েছেন তামিম। তার স্ট্রাইক রেট ২০৭.৪০। হাতে ওঠে ম্যাচসেরার তকমা। তাতেই সেরাদের তালিকায় নাম উঠে যায় তামিমের।

অবশ্য তৃতীয় ম্যাচে ভালো করতে পারেননি তামিম। তবে খুব বেশি বলও খরচ করেননি তিনি। যে কারণে ব্যাটিংয়ের সর্বোচ্চ গড়ের ঘরেও রয়েছে তামিমের নাম। এখন পর্যন্ত টি-টেনের সর্বোচ্চ ব্যাটিং গড় ডেভিড মিলারের ১২৫। যে তালিকায় চারে আছেন তামিম। তার ব্যাটিং গড় ৬৪।

এক ইনিংসে সর্বোচ্চ রানের দৌড়েও আছেন তামিম ইকবাল। ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলে নাম্বারওয়ান মিলার। দুইয়ে আছেন রুশো। তার অর্জন ৬৭। তিন থেকে যথাক্রমে ছয় নম্বর স্থানটা দখলে আছে পল স্টার্লিং, রাজাপাকসে, শোয়েব মালিক, হেলসের। সাতে আছেন তামিম।

এ ছাড়া এক ইনিংসে সর্বোচ্চ চার-ছয় হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায়ও তামিমের অবস্থান সাতে। এক ইনিংসে তিনি মেরেছেন ৫টি চার এবং ৪টি ছয়। এই ক্যাটাগরিতে একে আছেন পল স্টার্লিং। তিনি এক ইনিংসে ১০টি চার এবং ৩টি ছয় হাঁকিয়েছেন। দুইয়ে থাকা রুশো মেরেছেন ৫টি চার এবং ৬টি ছক্কা। এক ইনিংসে ৭টি ছয় ও ৩টি চার মেরে তিনে আছেন প্রোটিয়া মারকুটে ব্যাটসম্যান মিলার।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

Loading...

আরো খবর »