‘নারীর ফাঁদে’ ফেলে গোপন তথ্য হাতানোর চেষ্টা পাকিস্তানের

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের তিন কূটনৈতিক কর্মকর্তাকে ‘হানি ট্র্যাপে’ ফেলার চেষ্টা করেছিল পাকিস্তান- সম্প্রতি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে প্রকাশিত এক রিপোর্টে পাকিস্তানের বিরুদ্ধে এমন দাবি করা হয়েছে। যদিও এই চেষ্টা সফল হয়নি বলেও দাবি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’র খবরে প্রকাশ, ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনে কর্মরত তিন কর্মকর্তাকে ‘হানি ট্র্যাপ’-এর ফাঁদে ফেলার ছক কষেছিল পাকিস্তানের প্রভাবশালী সামরিক গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)। তবে নিরাপত্তার খাতিরে ওই তিন ভারতীয় কর্মকর্তার নাম প্রকাশ্যে আনা হয়নি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

গোপন নথি হাতিয়ে নেয়ার জন্যই গত সপ্তাহে আইএসআই এই চক্রান্ত চালিয়েছিল বলে রিপোর্টে অভিযোগ করা হয়েছে।

সূত্রের খবর, ওই তিন ভারতীয় কর্মকর্তা হাই কমিশনে মূলত অনুবাদকের দায়িত্বে ছিলেন। ভাষা বিভাগে কর্মরত ওই তিন কর্মকর্তা বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি নথির অনুবাদের কাজ করতেন।

চক্রান্তের বিষয়টি অনুমান করার পরই তারা নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করে। পুরো বিষয়টি নয়াদিল্লির শীর্ষ কর্মকর্তাদের বিস্তারিত জানান তারা। এরপরই জরুরিভিত্তিতে তাদের দিল্লি ফেরত নিয়ে আসা হয়। এ বিষয় পরবর্তী পদক্ষেপ কী করা হবে, তা শিগগির জানানো হবে বলে দিল্লির তরফ থেকে জানানো হয়েছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »