বাংলাদেশের ভাবমূর্তি আজ বিশ্বের কাছে উজ্জ্বল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়নের ছোঁয়া সারা দেশে পৌঁছে গেছে। এর সুফলও দেশের মানুষ পেতে শুরু করেছে। বাংলাদেশের ভাবমূর্তি আজ বিশ্বের কাছে উজ্জ্বল।

সোমবার সকালে মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়্যার কোর্সের বার্ষিক সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, শুধু শহরভিত্তিক নয়, গ্রামভিত্তিক উন্নয়ন পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ, মনুষ্যসৃষ্ট দুর্যোগের পাশাপাশি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদও মোকাবেলা করতে আমরা সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। দেশের বাইরে থাকায় আমি আর আমার বোন প্রাণে বেঁচে যাই।

‘বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন তা গড়তে আমাদের সবাইকে কাজ করতে হবে। এ জন্য দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে’, বলেন প্রধানমন্ত্রী।

দেশের যে কোনো উন্নয়নকাজেই সশস্ত্র বাহিনীর অংশগ্রহণ রয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের সশস্ত্র বাহিনী নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডেও কাজ করছে।

তিনি বলেন, আমরা যখনই সরকার গঠন করেছি, চেয়েছি সশস্ত্র বাহিনীকে মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে যেতে।

প্রধানমন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবেলায় সবার আগে থাকে সশস্ত্র বাহিনী। কোনো কঠিন কাজে দরকার পড়লেই এগিয়ে আসে আমাদের সেনাবাহিনী।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »