শ্রীবরদীর সোমেশ্বরী নদীর খাড়ামুড়ায় ৪৬বছরেও নির্মিত হয়নি ব্রীজ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঝিনাইগাতী থেকে মুহাম্মদ আবু হেলাল: সোমেশ্বরী নদীর শ্রীবরদী উপজেলার খাড়ামুড়ায় ৪৬বছরেও নির্মিত হয়নি ব্রীজ। ফলে এ পথে যাতায়াতকারী হাজারও মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

গ্রামবাসীরা জানায়, দেশ স্বাধীনের পর এ নদীর উপর একটি ব্রীজ নির্মাণের দাবী উঠে। বিভিন্ন সময় জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাসও পাওয়া যায়। কিন্তু আজো তা বাস্তবায়িত হয়নি। বালিজুরী খাড়ামুড়া দু’গ্রামের মধ্য দিয়ে প্রবাহিত এ নদীর উপর দিয়ে প্রতিদিন শতশত মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু ব্রীজের অভাবে ইসকুল-কলেজের কোমলমতি শিক্ষার্থীদের পারাপারে চরম দুর্ভোগ পোহাতে হয়। গবাদি পশু নিয়ে কৃষকদের হতে হয় নানা বিড়ম্বনার শিকার।ব্রীজের অভাবে এলাকার উৎপাদিত কৃষিপণ্য সঠিক সময়ে বাজারজাত করতে পারে না কৃষকরা।

এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে বালিজুরী গ্রামের নুরু মিয়া এখানে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছেন। এ সাঁকো দিয়ে পারপার হয় পথচারীরা। নুরু মিয়া প্রতিজন পথচারীর কাছ থেকে সাঁকো নির্মাণের খরচ বাবদ ৫টাকা করে নেন। নুরু মিয়া গত ৪বছর থেকে এভাবে টাকা উত্তোলন করে আসছেন। বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের পানির তোড়ে টিকে থাকতে পারে না সাঁকো। তখন এ পথে যাতায়াতের একমাত্র মাধ্যম হয় নৌকা। খাড়ামুড়া গ্রামের ফিলিসন মারাক, সাঁকো নির্মাণকারী নুরু মিয়াসহ গ্রামবাসীরা জানায়, এখানে একটি ব্রীজ নির্মাণের বিষয়ে বিভিন্ন সময় পত্র-পত্রিকায় লেখালেখিও করা হয়েছে। কিন্তু কোন কাজে আসেনি। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য উর্বধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »