বরফ কেটে তৈরি উইন্টার ওয়ান্ডারল্যান্ড!

Feature Image

বড়দিনকে সামনে রেখে বিশ্বের নানা প্রান্তে চলছে প্রস্তুতি। আর এ উপলক্ষে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বরফ কেটে তৈরি করা হয়েছে উইন্টার ওয়ান্ডারল্যান্ড। খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে মেরিল্যান্ডের দ্য ন্যাশনাল হারবারে এ দারুণ আয়োজন করা হয়েছে।

বিশাল আকারের রাজপ্রাসাদ, দুর্গ আর এর ভেতরে রয়েছে নানা ধরনের ও আকৃতির প্রাণী এবং কার্টুন চরিত্রের ভাস্কর্য- এগুলোকে নিয়েই নির্মাণ করা হয়েছে ওয়ান্ডারল্যান্ড। রয়েছে স্লেজে চড়া সান্তাক্লজের ভাস্কর্যও।

এ ব্যাপারে আয়োজকরা জানান, ‘প্রতি বছর চীনের হারবিন শহরে আয়োজিত ইন্টারন্যাশনাল আইস এন্ড স্নো স্কাল্পচার ফেস্টিভ্যাল থেকে অনুপ্রাণিত হয়ে এ উদ্যোগ নেয়া হয়েছে।’

আয়োজকরা আরও জানান, ‘ছুটির দিনে সবাই এখানে আসবে আর এ ভাস্কর্যগুলোর সৌন্দর্য উপভোগ করবে। আমরা মনে করি সবার জন্য এটি একটি দারুণ ও চমৎকার অভিজ্ঞতা হবে।’

জানা গেছে, ওয়ান্ডারল্যান্ডের প্রাসাদ ও স্লাইড তৈরিতে ব্যবহার করা হয়েছে ৪শ’ পাউন্ডের বিশাল বরফখণ্ড। আর কার্টুন চরিত্রগুলোকে জীবন্ত করে ফুটিয়ে তুলতে ব্যবহার করা হয়েছে প্রায় ১৪টি ভিন্ন রঙের বরফ। বরফ দিয়ে বানানো এ ভাস্কর্যগুলো রাঙিয়ে তোলা হয় রঙ্গিন আলো আর লেজার দিয়ে।

মনোরম এ ওয়ান্ডারল্যান্ডে প্রবেশের জন্য মাথাপিছু ৩৮ ডলার বড়দের জন্য এবং ৩১ ডলার ছোটদের জন্য গুনতে হবে। ২০১৮ সালের ১লা জানুয়ারি পর্যন্ত এ আয়োজন চলবে।

আরো খবর »