রংপুর জাতীয় পার্টির ঘাঁটি, বিজয় সুনিশ্চিত

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

রংপুর: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেন, রংপুর জাতীয় পার্টির ঘাঁটি। তাই নির্বাচনে আমাদের বিজয় সুনিশ্চিত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা ২০ মিনিটে আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর তিনি এ কথা বলেন।

এদিকে সকাল সাড়ে ৯টায় শিশুমঙ্গল প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। একই কেন্দ্রে এরশাদের ছোটভাই ও পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেরও ভোট দেন।

ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের এরশাদ বলেন, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও নিয়মতান্ত্রিক উপায়ে অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় পার্টির প্রার্থী লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়লাভ করবে।

সকাল ৮টা থেকে রসিক নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

চার স্তরের নিরাপত্তাবেষ্টনীর মধ্যেই শীত উপেক্ষা করে ভোর থেকেই ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের অপেক্ষা করতে দেখা গেছে। এ সময় ভোট নিয়ে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা চোখে পড়ে।

রংপুরে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ প্রার্থী। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২১১ ও সংরক্ষিত ১১ ওয়ার্ডে ৬৫ নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০৩ বর্গকিলোমিটার আয়তন রংপুর সিটিতে ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। ৩৩ ওয়ার্ডে ১৯৩ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ভোট। এর মধ্যে ১০৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী।

নির্বাচনে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় র্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৫ হাজার সদস্য মোতায়েন থাকছে।

এবারের নির্বাচনে একটি কেন্দ্রে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। সিসি ক্যামেরা থাকবে তিনটি কেন্দ্রে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »