ভোটের উৎসবে নারীদের দীর্ঘ লাইন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

রংপুর: প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন। বৃহস্পতিবার শীতের সকালে ঘন কুয়াশা ভেদ করেই ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন ভোটাররা। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে তারা পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

রংপুরের এই নির্বাচন নিয়ে সারাদেশের মানুষের মতো রংপুরের ভোটারদেরও তীব্র আগ্রহ রয়েছে। তাইতো তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা ছুটে আসছেন কেন্দ্রে। ভোটগ্রহণ শুরুর পর কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও সময় গড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের লাইন দীর্ঘ হতে থাকে। পুরুষদের পাশাপাশি নারী ভোটারদের লাইনও ছিল লম্বা। নারীরা সুশৃঙ্খলভাবে কেন্দ্রে ঢুকে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বেরিয়ে আসছেন।

সরেজমিনে কয়েকটি কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোট দিতে দীর্ঘ লাইনে অনেক নারী অপেক্ষা করছেন। নতুন ভোটারের পাশাপাশি অনেক বৃদ্ধাও রয়েছেন। আবার অনেকে ভিড় থেকে বাঁচতে সকাল-সকাল কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে চলে যান। লাইনে দাঁড়িয়ে নারীরা সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন।

এদিকে সকাল থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে শুরু হওয়া ভোটগ্রহণ এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবেই চলছে।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। কেন্দ্রে বেশি নজর দেয়া হচ্ছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোরভাবে দমন করা হবে।

নগরীর ৩৩টি ওয়ার্ডের মোট ১৯৩টি ভোটকেন্দ্রের ১ হাজার ১২২টি গোপনকক্ষে ভোট প্রদান করছেন ভোটাররা। এর মধ্যে পুরুষ ভোটকেন্দ্র ৫০টি, নারী ভোটকেন্দ্র ৫১টি এবং নারী ও পুরুষ একত্রিত ভোটকেন্দ্র ৯২টি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »