লিভার থিরোসিসে আক্রান্ত হয়ে ইবি শিক্ষকের মৃত্যু

Feature Image

ইবি প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক-প্রশাসন বিভাগের জেষ্ঠ্য অধ্যাপক ড. মাখলুকুর রহমান ইন্তেকাল করেছেন। (ইন্নাল্লিাহহি ওইন্না ইলাইহে রাজিউন)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকার গ্রীণ রোডের গ্যাসট্রলিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৪ বছর।

তাঁর মৃত্যুতে পৃথক পৃথক শোক বার্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, ইবি সাবেক ও নবনির্বাচিত শিক্ষক সমিতি শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় মরহুমের আতœার মাগফিরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাখলুকুর রহমান দীর্ঘ দিন ধরে লিভার থিরোসিস রোগে আক্রান্ত ছিলেন। ঢাকার গ্যাসট্রলিবার হাসপাতালে দীর্ঘ দিন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন তিনি। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন  তিনি।

অধ্যাপক ড. মাখলুকুর রহমান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, আবাসিক হল প্রভোস্ট, লোক-প্রশাসন বিভাগের সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। এছাড়া স্ত্রী-পুত্রসহ অসংখ্য গুণগ্রহী রেখে গেছেন তিনি।

লোক-প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন বলেন, ‘প্রফেসর মাখলুকুর রহমানের মরদেহ ঢাকা থেকে বিশ্ববিদ্যালয়ে নেয়া হচ্ছে। বাদ আছর নামাযে যানাজা শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে তাকে সমাহিত করা হবে।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »