দ. কোরিয়ায় অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৯

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় একটি স্পোর্টস সেন্টারে অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৯ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে দেশটির জেসেওন শহরে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুর্ঘটনায় আরও ২৯ জন আহত হয়েছে। খবর দ্য গার্ডিয়ান।

স্পোর্টস সেন্টারের আটতলা ভবনে আগুন ছড়িয়ে পড়ায় ভেতরে বহু মানুষ আটকা পড়ে। জাতীয় অগ্নিনির্বাপক সংস্থা জানিয়েছে, বহুতল ওই ভবনটিতে একটি ফিটনেস সেন্টার, স্নানঘর এবং রেস্তোরাঁ রয়েছে। অগ্নিকাণ্ডের পর পরই হতাহতদের সেখান থেকে উদ্ধার করা হয়।

অগ্নি নির্বাপক এজেন্সির এক মুখপাত্র বলেন, অগ্নিকাণ্ডের পর চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ায় লোকজনের শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দেয়। ফলে অনেকেই অসুস্থ হয়ে পড়েন।

ভয়াবহ এই দুর্ঘটনার পর দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জ্যা-ইন গভীর শোক প্রকাশ করেছেন। তার কার্যালয় থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট মুন।

অগ্নি নির্বাপক দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের পর থেকেই ভবনটিতে উদ্ধার অভিযান চলছে। দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ওই কর্মকর্তা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »