পাইওনিয়ার ডেন্টাল কলেজ ঘেরাওয়ে নেপালি শিক্ষার্থীরা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: রাজধানীর ভাটারায় অবস্থিত বেসরকারি পাইওনিয়ার ডেন্টাল কলেজের ছাত্রী বিনিশার আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা এখনও প্রশমিত হয়নি। স্বদেশি ছাত্রীর আত্মহত্যাকে রহস্যজনক মৃত্যু দাবি করে এবার ওই কলেজটি ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে বাংলাদেশের অধ্যয়নরত নেপালি শিক্ষার্থীরা।

বাংলাদেশের অধ্যয়নরত নেপালি শিক্ষার্থীদের সংগঠন শনিবার সকালে পাইওনিয়নার ডেন্টাল কলেজ ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন। এরপর থেকে কলেজটির সামনে অবস্থান নিয়েছে নেপালি শিক্ষার্থীরা।

এর আগে বৃহস্পতিবার বিনিশা শাহ’র আত্মহত্যাকে ‘রহস্যজনক’ দাবি করে আন্দোলন করেন কলেজটির সাধারণ শিক্ষার্থীরা। কলেজ কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ১০ দফা দাবি আদায়ে অবস্থান কর্মসূ্চি পালন করেন তারা।

শিক্ষার্থীদের দাবি, প্রতিষ্ঠান কর্তৃপক্ষের অনৈতিক টাকা দাবি, জরিমানার ফাঁদ ও অতিরিক্ত চাপে আত্মহত্যা করেছেন বিনিশা। আত্মহত্যার কারণ ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

উল্লেখ্য, গত মঙ্গলবার পরীক্ষা চলাকালীন সময়ে হল থেকে বেরিয়ে হোস্টেলে গিয়ে আত্মহত্যা করেন কলেজটির নেপালি শিক্ষার্থী বিনিশা শাহ। পরে তার স্বদেশি রুমমেট রোখসা কক্ষে ফিরে দেখেন রুম ভেতর থেকে বন্ধ। অনেক চেষ্টার পর বিকল্প চাবি দিয়ে দরজা খুলে দেখেন বিনিশা রশিতে ঝুলছেন। খবর পেয়ে ওই দিন দুপুর পৌনে ২টার দিকে ভাটারা থানাধীন পাইওনিয়ার ডেন্টাল কলেজের হোস্টেল রুম থেকে বিনিশার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই দিন রাতেই বিনিশার মৃত্যুর ঘটনায় ভাটারা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে পুলিশ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »