বিকালে মহিউদ্দিনের বাসায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

চট্টগ্রাম: সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকালে এ আওয়ামী লীগ নেতার ষোলশহর দুই নম্বর গেটের চশমা হিলের বাসায় যাওয়ার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। এ উপলক্ষে বাসার আশপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চট্টলবীরখ্যাত মহিউদ্দিন চৌধুরীর শোকাহত পরিবারকে সমবেদনা এবং দল ও দেশের জন্য বিশেষ করে চট্টগ্রামের জন্য মহিউদ্দিন চৌধুরীর আমৃত্যু যে ত্যাগ- এর স্বীকৃতি জানাতেই প্রধানমন্ত্রী মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

সকালে চট্টগ্রাম নেভাল একাডেমিতে নৌবাহিনীর মার্চপাস্ট রয়েছে। এ অনুষ্ঠান শেষ করে বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীর বাসবভবনে যাবেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তাদের বাসায় প্রধানমন্ত্রীর আগমন কর্মসূচি থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

১৪ জানুয়ারী চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে মহিউদ্দিন চৌধুরীর শোকসভা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

১৫ ডিসেম্বর নগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী নগরীর একটি ক্লিনিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। ওই দিন লালদীঘি পাড়ে আয়োজিত নামাজে জানাজায় লাখো মানুষের ঢল নামে। মহিউদ্দিন চৌধুরী নিজেই তার নামাজে জানাজা লালদীঘি মাঠে আয়োজনের জন্য পরিবারের সদস্যদের অছিয়ত করে যান।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, মহিউদ্দিন চৌধুরীর রাজনৈতিক উত্থান লালদীঘি মাঠে। তাই তার জানাজাও তার (মহিউদ্দিন চৌধুরীর) ইচ্ছা অনুযায়ী সেখানে হয়েছে। একই মাঠে মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভাটিও করতে চান তারা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »