সরকার বিএনপিকে দুর্বল করতে চায়

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সরকার অত্যাচার করে বিএনপিকে দুর্বল করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, আমি যে দিন আদালতে যাই; আমার সাথে ছেলেমেয়েরা থাকে। তাদের উপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হামলা করে, গ্রেফতার করে নিয়ে যায়। এরপর মিথ্যা মামলা দিয়ে কারাগারে নেয়।

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি খিস্ট্রান সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে বড় দিনের কেক কাটেন।

খালেদা জিয়া বলেন, দেশে গণতন্ত্রও নাই; শান্তিও নাই। আমরা সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারিতে কোনো নির্বাচন হয়নি। ১৫৪ জন বিনাভোটে নির্বাচিত হয়েছেন। অন্যরাও ভোটে নির্বাচিত হন নাই। নির্বাচনের দিন ভোটকেন্দ্রে কুকুর ঘোরাফেরা করেছে।

তিনি বলেন, গাইবান্ধায় সরকারি দলের কর্মীরা হিন্দু সম্প্রদায়য়ের লোকদের বাড়িতে আগুন দিয়েছে। এ রকম বহু ঘটনা ঘটাচ্ছে তারা। আর দোষ দেয় বিএনপি ও বিরোধীদলের নেতাকর্মীদের উপর। নতুন বছরে সরকারের অন্যায় অত্যাচার থেকে দেশের মানুষ মুক্তি চায়।

খ্রিস্টান সম্প্রদায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, দেশটা আমাদের সবার। সবাই মিলে দেশটাকে গড়বো। সবাই মিলে কাজ করলে অনেক সুন্দর করতে পারবো। বড়দিন ও নববর্ষে আমরা প্রত্যাশা করবো আগামী বছরে গণতন্ত্র ফিরবে; শান্তি ফিরে আসবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »