খোকসায় পরিবার পরিকল্পনা সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে অ্যাডভকেসি সভা অনুষ্ঠিত

Feature Image

কুষ্টিয়া থেকে হুমায়ুন কবির: “পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃ মৃত্যু রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়া খোকসা উপজেলা পরিবার পরিকল্পনা সেবা সপ্তাহ ২০১৭ উদযাপন উপলক্ষে অ্যাডভোকেসি সভা উপজেলা নির্বাহী অফিসার সভাকক্ষে সকালে অনুষ্ঠিত হয়।

আগামী ৩০ ডিসেম্বর ২০১৭ তারিখ থেকে ৪ জানুয়ারি ২০১৮ ইং তারিখ পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও সপ্তাহ উদযাপিত হবে । উপজেলা নির্বাহী অফিসার মোছা: সেলিনা বানু সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান সোহেল, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ ইজ্জত আলী ও মাধ্যমিক শিক্ষা অফিসার মো ফারুক হোসেন।

সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার মোছা: সেলিনা বানু বলেন, পরিবার পরিকল্পনা নিশ্চিত কল্পে নারীদের পাশাপাশি পুরুষদের স্বাভাবিকভাবে এগিয়ে আসতে হবে এবং বাল্যবিবাহ রোধ করতে হবে।
পরিবার পরিকল্পনা করতে মাঠ পর্যায়ে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নারী এবং পুরুষদেরকে উদ্বুদ্ধ করতে হবে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি পালন করতে।

বর্তমান সরকারের এস ডি জি উন্নয়নের সফলতায় আপনাদের পরিবার পরিকল্পনা ও মাতৃমৃত্যুর হার হ্রাসের গতি নিশ্চিতভাবে পালন করতে হবে। তাহলেই সরকারের এসডিজি উন্নয়ন প্রকল্প সার্থক হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান সোহেল বলেন, মাতৃ মৃত্যুহার কমাতে নিরাপদ মাতৃত্ব পেতে পতিটা নারীকে গর্ভবতী অবস্থায় ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত এবং নির্ধারিত সময়ে হাসপাতাল বা ক্লিনিকে ভর্তি হওয়া উচিত। তবেই সুস্থসবল একটি শিশু জন্মগ্রহণ করতে পারবে তার মা।
অনুষ্ঠানে পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ের সকল কর্মীরা ও অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

আরো খবর »