২৬ বলে বাবর আজমের সেঞ্চুরি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: পাকিস্তান দলে সাম্প্রতিক সময়ে সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান বাবর আজম। ঘরের মাঠে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের (এসএএফ) চ্যারিটি ম্যাচে এবার নিজের সেরাটা জানান দিলেন পাকিস্তানি এ ব্যাটসম্যান।

এসএএফের ১০ ওভারের চ্যারিটি ম্যাচে খেলতে নেমে ২৬ বলে সেঞ্চুরির রেকর্ড গড়লেন বাবর । তার সঙ্গে এক ওভারে ৬ ছক্কার রেকর্ড গড়লেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক।

শুরুতে বল হাতে অনিয়মিত বাবর আজমের অফস্পিন বোলিংয়ে এক ওভারে ৬ ছক্কা হাঁকান মালিক। বোলিংয়ে লজ্জার রেকর্ডের পর ব্যাট হাতে জবাব দিয়েছেন বাবর।

এসএএফ ফাউন্ডেশনের চ্যারিটি ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে মুখোমুখি হয় এসএএফ রেড ও এসএএফ গ্রিন দল। শুরুতে ব্যাট করতে নেমে এসএএফ রেড দল মালিকের বিস্ফোরক ব্যাটিংয়ে ভর করে ১০ ওভারে ২১১ রান করে। জয়ের জন্য খেলতে নেমে বাবরের রেকর্ড সেঞ্চুরিতে ৯ উইকেটে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে এসএএফ গ্রিন দল। বাবরের ঝড়ো ইনিংসটিতে ছিল ৭টি বাউন্ডারি ও ১১টি ছক্কার মার। স্ট্রাইক রেট ছিল বিস্ময় জাগানীয়া ৩৮৪.৬২!

গত বছর পাকিস্তানের কোচ মিকি আর্থার বাবর আজমকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছিলেন। ২৩ বছর বয়সে ডানহাতি এ ব্যাটসম্যান কোহলির ওই বয়সের পর্যায়ে রয়েছেন বলে দাবি করেন আর্থার।

চলতি বছরের জুনে আইসিসি চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ৫২ বলে ৪৬ রানের ইনিংস খেলেছিলেন বাবর আজম। মাত্র ৩৬ ওয়ানডেতে ৫৮.৬০ গড়ে ১ হাজার ৭৫৮ রান জমা রয়েছে তার নামের পাশে। আন্তর্জাতিক ক্রিকেট এ সময়ে ৭টি সেঞ্চুরি ও সমান সংখ্যাক ফিফটি করেছেন তিনি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »