ইবিতে ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: ‘জীবনের সত্য এবং নন্দনতত্ত্ব এই নিয়ে আমাদের শিল্প সাহিত্য’-এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকার বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে।

মহান বিজয় দিবস ও ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকার পঞ্চদশ বর্ষপূর্তি উপলক্ষে সোমবার (২৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ মোড়ক উন্মোচন করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র, ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকার সম্পাদক জিল্লু রহমান, সাবেক সম্পাদক ওবাইদুল্লাহ শাহেদ, সম্পাদনা সহযোগী আদনান শাকুর, নিশানসহ পত্রিকার সাথে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা।

মোড়ক উন্মোচনকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘মুক্তবাংলা সাহিত্য পত্রিকাটি বর্তমান প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধে বার্তা পৌঁছে দেয়ার মাধ্যম হিসেবে কাজ করছে। আমি পত্রিকাটির উত্তর উত্তর সাফল্য কামনা করছি।’

উল্লেখ্য, বর্তমানে ‘মুক্তবাংলা’ সাহিত্য পত্রিকাটির সম্পাদক মন্ডলীর সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ রেজাউল করিম।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »