বিএনপিকে মাঠ ছেড়ে না পালানোর আহ্বান

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

কক্সবাজার: বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনের মাঠ থেকে পালিয়ে না যাওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে জনগণই নির্ধারণ করবেন কারা আগামীতে সরকার গঠন করবে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমেরিকা, ব্রিটেন, ভারত ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে আন্তর্জাতিকভাবে সর্বজন গ্রহণযোগ্য যে পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়, ঠিক একইভাবে বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্ত্রী নাসিম বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সম্প্রতি রংপুর ও কুমিল্লায় সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সরকার সমর্থিত প্রার্থীরা হারলেও নির্বাচন আয়োজনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠেনি। তাই আগামী জাতীয় নির্বাচন আয়োজনের নিরপেক্ষতা নিয়ে কারো আশঙ্কা বা হতাশ হওয়ার মতো পরিস্থিতি এখনো আসেনি।

এ সময় মন্ত্রী সাংবাদিকদের কাছে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি এবং রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা প্রদানে সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরে সংশ্লিষ্টদের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবর রহমান চৌধুরী ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল প্রমুখ।

পরে মন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর অনুদানের চেক অসুস্থ ও অস্বচ্ছল কক্সবাজারের ৭ জন সাংবাদিকের কাছে হস্তান্তর করেন। এ সময় মন্ত্রীর পক্ষ থেকে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের তহবিলে ১ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »