ডিএনসিসি’র শূন্যপদে আ.লীগ-বিএনপি’র অগ্নিপরীক্ষা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে জয়ের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নিচ্ছে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। এক্ষেত্রে প্রার্থী বাছাইয়ে দেয়া হচ্ছে সর্বোচ্চ গুরুত্ব। সবার কাছে গ্রহণযোগ্য এমন প্রার্থীকেই দলীয় মনোনয়ন দেয়ার কথা ভাবছেন উভয় দলের নেতারা।

প্রার্থী হিসেবে অনেকের নাম আলোচনায় থাকলেও আ’লীগ ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম ও বিএনপিতে তাবিথই এগিয়ে রয়েছেন। দলের হাইকমান্ড থেকে তাদের দু’জনকে সবুজ সংকেতও দেয়া হয়েছে। সবুজ সংকেত পেয়েই নির্বাচনের প্রাথমিক কাজ শুরু করেছেন তারা। তাবিথ গতবার নির্বাচন করলেও আতিক এবার নতুন প্রার্থী।

ব্যবসায়ী মহলে তার যথেষ্ট পরিচিত আছে। এখন সাধারণ ভোটারদের মনোযোগ আকর্ষণে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে গণসংযোগ শুরু করেছেন তিনি। ইতিমধ্যে তেজগাঁও ও ফার্মগেট এলাকায় তার ছবি দিয়ে ব্যানার টাঙানো হয়েছে। এসব ব্যানার-পোস্টারে তাকে শাসক দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য নাগরিক সমাজের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে।

অপরদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থী তাবিথও নির্বাচনী কাজ শুরু করেছেন। নগরবাসীকে নতুন স্বপ্ন দেখানোর লক্ষ্য নিয়ে নির্বাচনী ইশতেহার তৈরিতে হাত দিয়েছেন।

জানতে চাইলে পোশাক ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণা অনেক বাকি।

তফসিল হবে, দলীয় ফোরামে আলোচনা হবে, তারপর। ইতিমধ্যে গণসংযোগ করার ইঙ্গিত পেয়েছেন উল্লেখ করে তিনি বলেন, উত্তরের আটটি আসনের চারজন সংসদের সঙ্গে ইতিমধ্যে দেখা করেছি। যদি দল থেকে মনোনয়ন দেয়া হয় এবং জনগণ আমাকে নির্বাচিত করেন তবে প্রয়াত মেয়র আনিস ভাইয়ের অসমাপ্ত কাজগুলো শেষ করা হবে আমার প্রথম কাজ।

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী তাবিথ আউয়াল। বড় কোনো কিছু না ঘটলে বিএনপি তাকেই মনোনয়ন দেবে। ইতিমধ্যে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া তাকে সবুজ সংকেতও দিয়েছেন।

সিনিয়র কয়েক নেতা ও জোটের শীর্ষ এক নেতা সম্প্রতি তার সঙ্গে দেখা করে প্রার্র্থী বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়া বলেন, আমাদের প্রার্থী ঠিক আছে। সময় হলেই জানা যাবে। বিএনপির সিনিয়র কয়েক নেতা জানান, চেয়ারপারসনের মনোভাব দেখে বোঝা যাচ্ছে তাবিথকেই তিনি প্রার্থী হিসেবে চূড়ান্ত করে রেখেছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »