‘করনেটে আসা ভয়ের নয়-এ বার্তা দিতে চাই’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান ব‌লে‌ছেন, করনেটে (ক‌রের আওতায়) আসা কোনো ভয়ের বিষয় নয়-এ বার্তা আমরা জনগণের মাঝে ছড়িয়ে দিতে চাই।

মঙ্গলবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় কর অঞ্চল-৫ আয়োজিত ‘২০১৭-১৮ করবর্ষে ট্যাক্স কার্ডপ্রাপ্ত করদাতাদের সম্মাননা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা করেন।

সম্মাননা প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, এসব ব্যক্তি/প্রতিষ্ঠান দেশের উন্নয়নে অবদান রাখছেন। নিজেরা কর দিয়ে তারা অন্যদের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন।

তিনি বলেন, আমরা সারাদেশে যে রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠার প্রয়াস চালাচ্ছি এরই ধারবাহিকতার অংশ হলো ট্যাক্স কার্ডপ্রাপ্তদের সম্মাননা। যারা রাজস্ব দিচ্ছেন তাদের আমরা সম্মানিত করছি।

তিনি আরও বলেন, ‘করনেটে আসা কোনো ভয়ের বিষয় নয়’- আপনাদের মাধ্যমে জনগণের মাঝে এ বার্তা ছড়িয়ে দিতে চাই। আপনারা হচ্ছে দেশের শ্রেষ্ঠ নাগরিক। আপনারা যে কাজ করছেন এ কাজের জন্য রাজস্ব বিভাগ, আয়কর বিভাগ সব সময় আপনাদের সম্মানের চোখে দেখবে। আপনাকে ব্যক্তি হিসেবে এবং আপনার প্রতিষ্ঠানকে সব সময় সম্মানিত করবে। আর কোনো ভীতির পরিবেশে আপনাদেরকে থাকতে হবে না।

অনুষ্ঠানে কর অঞ্চল-৫ এর অধীনে ২০১৬-১৭ করবর্ষে ট্যাক্স কার্ডপ্রাপ্ত দীর্ঘ মেয়াদী করদাতা হাজী মো. সায়দুল্লাহ মিয়ার পক্ষে ড. হাবিবুর রহমান, মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের পক্ষে মাহফুজ আনাম, ইষ্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে তোফায়েল হোসেন, বে ডেভেলপমেন্টস লিমিটেডের মহুয়া মাহবুব খান, স্পেস জিরো লিমিটেডের পক্ষে এসএ চৌধুরী, আশা’র পক্ষে তৌফিকুল ইসলাম চৌধুরী এবং ব্যুরো বাংলাদেশের পক্ষে সিরাজুল ইসলাম সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল-৫ এর কমিশনার শাহিন আক্তার। বিশেষ অতিথি ছিলেন এনবিআর সদস্য মো. আব্দুর রাজ্জাক ও হাবিবুর রহমান আকন্দ। এ ছাড়া উপস্থিত ছিলেন সেন্ট্রাল ইন্টিলেজেন্স সেলের মহাপরিচালক বেলাল হোসেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »